খুলনার দুই করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ১১ জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড হাসপাতালে ছয়জন এবং খুলনার বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচজন মারা গেছেন। করোনায় সংক্রমিত হয়ে হাসপাতাল দুটিতে চিকিৎসাধীন ছিলেন তাঁরা।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন ছিলেন তাঁরা। ১৩০ শয্যার হাসপাতালটিতে চিকিৎসাধীন ছিলেন ১৬৯ জন। এর মধ্যে রেড জোনে ৯৯ জন, ইয়ালো জোনে ২৫ জন, আইসিইউতে ১৯ জন এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সেখানে ভর্তি হয়েছেন ৪১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। মৃত ছয়জন হলেন খুলনার খানজাহান আলী থানা এলাকার আকলিমা (৩৫), সাতক্ষীরার তালার মো. সিফাতুল্লাহ (৮৫), খুলনার মৌলভীপাড়ার ফেরদৌসী ইসলাম (৫৮) ও নাইলী (৬৭), খুলনার ডুমুরিয়ার আম্বিয়া (৩৫) এবং বাগেরহাটের মোংলার প্রদীপ কুমার (৬৩)। এদিকে, বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, সকাল সাড়ে ৮টা পর্যন্ত তার হাসপাতালের করোনা ইউনিটে ৯৮ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন।

আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন। আইসিইউতে রয়েছেন চারজন। আর এইচডিইউতে আছেন নয়জন। মৃতরা হলেন বাগেরহাট সদরের লাউপোল এলাকার নারায়ণ (৭১), খুলনার বটিয়াঘাটার জেবুন্নেসা (৬৭), নড়াইল লোহাগড়ার কতাকল এলাকার আব্দুর রহমান (৬০), গোপালগঞ্জের আড়পাড়ার সুফিয়া বেগম (৪৫), খুলনার হরিণটানা এলাকার এম এ হাশেম (৬৮)।